আইআইইডি’র উদ্যোগে বন্যার্ত ও দুস্থ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

এম. ইকবাল হোসাইন আরজু/ দৈনিক আজকালের দর্পণ ডেস্ক : ইনষ্টি্টিউট অব ইসলামিক এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট (আইআইইডি)’র নিজস্ব ব্যবস্থাপনায় ও উদ্যোগে বর্ণ্যাত ও দুস্থেদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। প্রথম দফায় ১০টি পরিবারের মাঝে এসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়। ঈদের আগ পর্যন্ত কয়েক দফায় এ কার্যক্রম চলবে। ঈদ সামগ্রীর মধ্যে রয়েছে, ৪ কেজি চাউল, ১ কেজি আলু, ১ কেজি পিয়াজ, আধা লিটার সয়াবিন তৈল ও আধা কেজি মসুর ডাল। ইনষ্টি্টিউট অব ইসলামিক এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট (আইআইইডি)’র পরিচালক জনপ্রিয় তরুণ ইসলামী বক্তা এম. হাসিবুর রহমান দৈনিক আজকালের দপর্নকে বলেন, ইসলাম প্রিয় জনতার অর্থায়নে গরিব-অসহায়, দুস্থ ও সাম্প্রতিক বর্ন্যাতদের মাঝে এসব ঈদ সামগ্রী বিতরণের কার্যক্রম আমরা গ্রহণ করেছি।

ঈদের আগ পর্যন্ত এ কর্মসূচী ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে বলে এ বক্তা জানান। তিনি আরো জানান, সকল ধাপে বিতরণ শেষে পুরো প্রকল্পের গতানুগতিক হিসাব নিকাশের আয়-ব্যয়ের হিসাব সংরক্ষণ রাখা হচ্ছে যা পরবর্তীতে সকলের কাছে প্রকাশ করা হবে। তিনি দ্বীনের স্বার্থে সবার মন উজাড় করে গরিব-অসহায়, দুস্থ ও সাম্প্রতিক বর্ন্যাতদের সাহায্য সহযোগিতায় শ্রেণীবিশেষ সকলকে যার যার স্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান।

প্রসঙ্গত: মাওলানা হাসিবুর রহমান একজন উদীয়মান তরুন মেধাবী বক্তা ও ইসলামী চিন্তাবিদ। তিনি তার ধর্মীয় পেশা থেকে গরিব-অসহায়, দুস্থদের সাহায্য সহযোগিতায় নিজ উদ্যোগে ইনষ্টি্টিউট অব ইসলামিক এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট (আইআইইডি) নামক প্রতিষ্ঠানটি গড়ে তুলেন এবং অদ্যবধি তিনি এ সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে নিরলস ভাবে  দায়িত্বে পালন করে যাচ্ছেন।

শর্টলিংকঃ