আইপিএল ফাইনাল ১০ নভেম্বর

ফাইল ছবি

দৈনিক আজকালের দর্পণ ডেস্ক : ২০২০ আইপিএলের প্রথম দল হিসেবে প্লে-অফের যোগ্যতা অর্জন করে মুম্বাই ইন্ডিয়ানস। আগেই লিগ টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করা দলটি সানরাইজার্স হায়দরাবাদের কাছে শেষ ম্যাচে হারে। এতে মুম্বাইয়ের সংগ্রহ দাঁড়ায় ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট।

দ্বিতীয় স্থানে থাকা দিল্লি ক্যাপিটালস ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট তুলেছিল। বৃহস্পতিবার (৫ নভেম্বর)  প্রথম কোয়ালিফায়ার ম্যাচে তাদের মুখোমুখি মুম্বাই ইন্ডিয়ানস। নিয়ম অনুযায়ী প্রথম কোয়ালিফায়ারে জয়ী দল সরাসরি ফাইনালের টিকিট পাবে। হারলে অপেক্ষা করতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার।
এদিকে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে জয় তুলে টেবিলের তৃতীয় স্থানে উঠে আসে হায়দরাবাদ। ১৪ ম্যাচে মোট সংগ্রহ ১৪ পয়েন্ট। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং কলকাতা নাইট রাইডার্সেরও সংগ্রহ ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট। তবে নেট রানরেট আরসিবি ও কেকেআরের থেকে এগিয়ে থাকায় তিন নম্বরে থাকে হায়দরাবাদ।
অন্যদিকে কলকাতার তুলনায় রানরেটে সুবিধাজনক স্থানে থাকায় চতুর্থ দল হিসেবে প্লে-অফে জায়গা করে নেয় ব্যাঙ্গালুরু। পঞ্চম স্থানে থেকে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় কেকেআরকে।
শুক্রবার (৬ নভেম্বর) এলিমিনেটর ম্যাচে হায়দরাবাদের প্রতিপক্ষ ব্যাঙ্গালুরু।
এদিকে কিংস ইলেভেন পাঞ্জাব, চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস তিন দলেরই সংগ্রহ ১৪ ম্যাচে ১২ পয়েন্ট। রানরেটের অনুযায়ী যথাক্রমে ষষ্ঠ, সপ্তম ও অষ্টম স্থান থেকে টুর্নামেন্ট শেষ করেছে তারা।
এক নজরে ২০২০ আইপিএল প্লে-অফ সূচি
প্রথম কোয়ালিফায়ার
৫ নভেম্বর (বৃহস্পতিবার)
মুম্বাই ইন্ডিয়ানস বনাম দিল্লি ক্যাপিটালস
দুবাই
রাত ৮টা
এলিমিনেটর
৬ নভেম্বর (শুক্রবার)
সানরাইজার্স হায়দরাবাদ বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু
আবু ধাবি
রাত ৮টা
৮ নভেম্বর (রবিবার)
দ্বিতীয় কোয়ালিফায়ার
আবু ধাবি
রাত ৮টা
ফাইনাল
১০ নভেম্বর (রবিবার)
দুবাই
রাত ৮টা
শর্টলিংকঃ