আগাম ভোট দিলেন ট্রাম্প

ফাইল ছবি

দৈনিক আজকালের দর্পণ ডেস্ক :

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আগাম ভোট দিয়েছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী ৩ নভেম্বর ভোটগ্রহণের তারিখ থাকলেও দেশটিতে ডাকযোগে বা সশরীরে ভোটকেন্দ্রে গিয়ে আগাম ভোট দেওয়ার সুযোগ রয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।
করোনা মহামারির ফলে এবার আগাম ভোট দেওয়ার প্রবণতা রেকর্ড পরিমাণ বেড়েছে। এবারের নির্বাচনে এরই মধ্যে প্রায় ৫ কোটি ৪২ লাখ মার্কিন নাগরিক আগাম ভোট দিয়েছেন। শনিবার এ তালিকায় যুক্ত হন ট্রাম্প।
ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে নিজ রিসোর্ট মার এ লাগো সংলগ্ন একটি পাঠাগারে আগাম ভোট দেন ট্রাম্প। নির্বাচনি বৈতরণী পার হতে গুরুত্বপূর্ণ যে ‘ব্যাটলগ্রাউন্ড’ বা ‘দোদুল্যমান’ রাজ্যগুলো রয়েছে তার একটি এই ফ্লোরিডা। ২০১৯ সালের সেপ্টেম্বরে নিউ ইয়র্ক থেকে এই রাজ্যে নিজের স্থায়ী ঠিকানা ও ভোটার নিবন্ধন পরিবর্তন করেন ট্রাম্প।
এই ফ্লোরিডাতেই ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের হয়ে নির্বাচনি প্রচারণা চালানোর কথা রয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার।
শনিবার আগাম ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ বিষয়ে কথা বলেন ট্রাম্প। তিনি বলেন, ‘ট্রাম্প নামের এক ব্যক্তিকে আমি ভোট দিয়েছি।‌’
উল্লেখ্য, জনমত জরিপগুলোতে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন এগিয়ে থাকলেও বেশ কয়েকটি দোদুল্যমান রাজ্যে দুই প্রার্থীর ব্যবধান খুবই কম। ফলে হোয়াইট হাউজের টিকিট পেতে এসব রাজ্যে জয় পেতে মরিয়া ট্রাম্প ও বাইডেন উভয়েই। কেননা, এই রাজ্যগুলোই শেষ পর্যন্ত নির্ণায়ক হিসেবে আবির্ভূত হতে পারে।
শর্টলিংকঃ