ইউএনও ওয়াহিদার বাবাকে ঢাকার নিউরোসায়েন্সেস হাসপাতালে স্থানান্তর

ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখ

দৈনিক আজকালের দর্পণ:  উন্নত চিকিৎসার জন্য দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের বাবাকে ঢাকার জাতীয় নিউরোসায়েন্সেস হাসপাতালে নেয়া হয়েছে। রোববার সকাল ৯টায় তাকে অ্যাম্বুলেন্সে ঢাকার জাতীয় নিউরোসায়েন্সেস হাসপাতালে নেয়া হয়।

রংপুর মেডিকেল কলেজের পরিচালক ডা. ফরিদ উদ্দিন চৌধুরী জানান, শনিবার রাতে জেলা প্রশাসনের সহযোগিতায় সড়কপথে অ্যাম্বুলেন্সে মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে ঢাকায় পাঠানো হয়।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, ইউএনও ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখের শরীরের একাংশ অকার্যকর হওয়ায় চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দেন। তাই তাকে ঢাকায় জাতীয় নিউরোসায়েন্সেস হাসপাতালে পাঠানো হয়।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান ডা. তোফায়েল হোসেন ভূঁইয়া জানিয়েছিলেন, ওমর আলী শেখের আগে থেকে ডায়াবেটিস ছিল। ঘটনার রাতে তিনি ঘাড়ে আঘাতপ্রাপ্ত হন। এতে স্পাইনাল কর্ড ইনজুরি হয়। সাধারণত এ ধরণের জটিলতায় চার হাত-পা অবশ হয়ে থাকে। এক্ষেত্রে তার দুই হাত কিছুটা সচল থাকলেও নাভির নিচ থেকে পুরো নিচের অংশ অবশ হয়ে পড়েছে।
তিনি জানান, এ ধরণের সমস্যা সেরে উঠতে দুই থেকে তিন মাস পর্যন্ত সময় লাগে। আপাতত তার অস্ত্রোপচারের প্রয়োজন না হলেও দীর্ঘমেয়াদি চিকিৎসা প্রয়োজন।
বৃহস্পতিবার রাতে ইউএনও ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখকে রমেক হাসপাতালের ৫ম তলার নিউরো সার্জারি ওয়ার্ড থেকে তৃতীয় তলায় ভিআইপি কেবিনে নেয়া হয়েছে।
শর্টলিংকঃ