উইন্ডিজকে ১২২ রানেই গুটিয়ে দিল টাইগাররা

সংগৃহীত ছবি

দৈনিক আজকালের দপর্ণ:

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার সঙ্গে দেশের মাটিতে শততম ওয়ানডে। একইসঙ্গে এই দুই উপলক্ষকে বেশ ভালোভাবেই উদযাপন করলেন বিশ্বসেরা অলরাউণ্ডার সাকিব আল হাসান। মাত্র ৭.২ ওভার বল করেই তুলে নেন অধিনায়কসহ উইন্ডিজের ৪টি উইকেট। ক্যারিবিয়দের ধসিয়ে দিতে সাকিবের সঙ্গী হন অভিজ্ঞ মুস্তাফিজ ও অভিষিক্ত হাসান মাহমুদ। যাতে মাত্র ১২২ রানেই গুটিয়ে গেল সফরকারীরা।
আজ বুধবার মিরপুরের শেরে বাংলায় টস জিতে ফিল্ডিং নেওয়া বাংলাদেশ দল পাওয়ার প্লে-তেই বেঁধে ফেলে ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের। তুলে নেয় দুই ওপেনারকে। দুই ওপেনারকেই ফিরিয়ে দেন মুস্তাফিজুর রহমান। বাঁহাতি এ পেসারের বলে এলবিডব্লিউ হন সুনিল আমব্রিস (৭)। আর গালিতে লিটন দাসের হাতে ধরা পড়েন জশুয়া ডি সিলভা (৯)।
এর আগে প্রথম ওভারে ছক্কা হজম করা রুবেল হোসাইন ক্যারিবিয় ব্যাটসম্যানদের খুব একটা ভোগাতে না পারলেও দুর্দান্ত বল করে তিনটি উইকেট ঝুলিতে পোরেন অভিষিক্ত হাসান মাহমুদ। ৬ ওভার হাত ঘুরিয়ে এক মেডেনে ২৮ রানের বিনিময়ে এমন উজ্জ্বল পারফর্ম করে নির্বাচকদের প্রতিদান দেন এই তরুণ।
এছাড়া কাটার মাস্টার মুস্তাফিজ ২০ রানে ২টি এবং স্পিনার মেহেদী হাসান মিরাজ পান একটি উইকেট। যাতে মাত্র ৩২.২ ওভারেই ওই রানে গুটিয়ে যায় উইন্ডিজ।
দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান আসে মিডল অর্ডার ব্যাটসম্যান কাইল মায়ার্স এর ব্যাট থেকে। ৫৬ বলে চারটি চার ও একটি ছয়ের সাহায্যে ওই ইনিংস খেলেন মায়ার্স। এছাড়া রোভম্যান পাওয়েলের ব্যাট থেকে আসে ২৮ রান। তার ৩১ বলের এই ইনিংসে ছিল ২টি করে চার ও ছক্কার মার।
শর্টলিংকঃ