ডেঙ্গুতে ভিকারুননিসার ছাত্রীর মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ৮২০

ডেঙ্গুতে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের অষ্টম শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার সকাল সাড়ে সাতটার দিকে সে মারা যায়।

ওই ছাত্রীর নাম ইসরা তাসকিন অস্মিতা (১৩)। ইসরা তাসকিন আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানির ব্যবস্থাপক প্রকৌশলী আমানাত মাওলার বড় মেয়ে।

ইসরা তাসকিনের বাবা আমানাত মাওলা বলেন, সম্প্রতি ইসরা তাসকিনসহ তাঁর পরিবারের চার সদস্য ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। সবাইকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে ইসরা তাসকিনের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে আরেকটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ছয় দিন লাইফ সাপোর্টে থাকার পর আজ সকালে তার মৃত্যু হয়।

এদিকে আজ স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সারা দেশের হাসপাতালগুলোতে ভর্তি রোগীর সংখ্যা আবার বেড়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৮২০ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি হয়েছে ৩৪৫, ঢাকার বাইরে ৪৭৫ জন। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে নতুন রোগী ভর্তি হয় ৭৮৩ জন। সরকারিভাবে ৫৭ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করা হয়েছে। তবে বেসরকারি হিসাবে এ সংখ্যা আরও বেশি।

সারা দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৯৫ শতাংশ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে বলে বুধবার দাবি করেছে স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে ০৪ সেপ্টেম্বর পর্যন্ত ৭৩ হাজার ৫৬৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে ৬৯ হাজার ৭৮৫ জন ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছে।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে জেঙ্গু জ্বরে আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৫৮৮ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছে ১ হাজার ৯৮৯ জন। অন্যান্য বিভাগে এ সংখ্যা ১ হাজার ৫৯৯ জন।

 

সূত্রঃ প্রথম আলো

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।