প্রতারক কর্মচারীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা : ইপিজেডে আইটি প্রতিষ্ঠানের ৪০ লক্ষ টাকা আত্মসাৎ

দৈনিক আজকালের দর্পন ডেস্ক : 

নগরীর ইপিজেড এলাকার কম্পিউটার ওয়ার্ল্ড নামের একটি আইটি প্রতিষ্ঠানের ৪০ লক্ষ টাকা আত্মসাতের ঘটনায় প্রতারক কর্মচারী মো. জসিম উদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের একটি আদালত। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ৫ম আদালতের বিচারক সরওয়ার জাহান এ আদেশ দেন। জসিম উদ্দিন লক্ষীপুর জেলার মৃত হাতেম আলী খানের ছেলে। তার বিরুদ্ধে আদালতে ৪০৮, ৪২০ ও ৫০৬ ধারায় অভিযোগ করা হয়।

জানা যায়, নগরীর ইপিজেড এলাকার স্বনামধন্য আইটি প্রতিষ্ঠান কম্পিউটার ওয়ার্ল্ডে ম্যানেজার হিসাবে কর্মরত ছিলেন প্রতারক জসিম উদ্দিন। প্রতিষ্ঠানের মালিক প্রবাসী হওয়ার কারণে মালিকের অনুপস্থিতির সুযোগ কাজে লাগিয়ে প্রতারণার আশ্রয় নিয়ে প্রতিষ্ঠানের প্রায় ৬৩ লাখ টাকা আত্মসাৎ করেন।

পাশাপাশি ইপিজেড এলাকাতেই কম্পিউটার ডিবিআইটি ভিলেজ ও ফাহাদ ইলেকট্রনিক নামে নিজেই দুটি প্রতিষ্ঠান খুলে বসেন। পরে অর্থ আত্মসাতের ঘটনাটি জানাজানি হলে আদালতের শরণাপন্ন হন কম্পিউটার ওয়ার্ল্ডের মালিক মোহাম্মদ আলমগীরের পক্ষে তাঁর বড়ভাই মো. সামশুদ্দিন। পরে আদালত অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য পিবিআইকে (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) দায়িত্ব দেন। দীর্ঘ তদন্তের পর পিবিআই তার বিরুদ্ধে ৩৯ লক্ষ ২০ হাজার ৫২৯ টাকা আত্মসাতের প্রমাণ পেয়ে আদালতে প্রতিবেদন জমা দেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কানু শর্মা বলেন, ‘কম্পিউটার ওয়ার্ল্ডের কর্মচারি জসিমের বিরুদ্ধে ৬৩ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে আমরা আদালতের দ্বারস্থ হয়েছিলাম। আদালত আমাদের অভিযোগ আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। পিবিআই যাবতীয় তদন্ত শেষে প্রায় ৩৯ লক্ষ ২০ হাজার ৫২৯ টাকা আত্মসাতের প্রমাণ পেয়ে আদালতে প্রতিবেদন জমা দেন। পিবিআইয়ের প্রতিবেদনের প্রেক্ষিতে আদালত প্রতারক কর্মচারি জসিমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।’

শর্টলিংকঃ