জানুয়ারিতে বিপিএল আয়োজনের পরিকল্পনা বিসিবির

 বিসিবি। ফাইল ছবি

দৈনিক আজকালের দর্পণ:

করোনার ভাইরাসের কারণে থমকে গিয়েছিল গোটা বিশ্বের ক্রীড়া অঙ্গন। তবে এই ভাইরাসের সাথে যুদ্ধ করে অনেক আগেই মাঠে ফিরেছে খেলা। শুরু হচ্ছে বন্ধ হয়ে যাওয়া অনেক বড় বড় ক্রীড়াযজ্ঞ। ইতিমধ্যে সফলভাবে আয়োজন শেষ হয়েছে কোপা আমেরিকা ও ইউরো কাপের টুর্নামেন্ট। আবার দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত অলিম্পিক গেমসেরও পর্দা নেমেছে সফলভাবে। এদিকে করোনার সংক্রমণ বেড়ে যাওয়া মাঝ পথেই বন্ধ হয়ে গিয়েছিলো আইপিএল। সেই আইপিএলের বাকি অংশের ম্যাচও মাঠে গড়ানোর দিনক্ষণ ঠিক করে ফেলেছে বিসিসিআই।
এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও সফলভাবে আয়োজন করে শেষ করেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এখন নিউজিল্যান্ড ক্রিকেট দলও আসছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে। তবে করোনার কারণে ২০১৯ সালের পর বাংলাদেশে প্রিমিয়ার লিগ বিপিএল আয়োজন করতে পারেনি বিসিবি। তবে আগামী বছরের জানুয়ারিতে বিপিএল আয়োজন করতে চায় দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা।
এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক খালেদ মাহমুদ সুজন বলেন, নভেম্বর থেকে আমরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট শুরু করার পরিকল্পনা আছে। যেহেতু জানুয়ারিতে বিপিএলের একটা ডেট আছে আমাদের। এছাড়াও প্রথম শ্রেণির ক্রিকেট শুরু হচ্ছে অক্টোবর থেকে। ঢাকা লিগও আমরা করবো তবে মনে হয় না মার্চের আগে কিছু করতে পারবো। তবে আমাদের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের খেলা শুরু করা খুব দরকার।
শর্টলিংকঃ