৬০ রানে গুটিয়ে গেলো নিউজিল্যান্ড

সংগৃহীত ছবি

দৈনিক আজকালের দর্পণ:

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে বাংলাদেশের বিপক্ষে খেলছে নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমে টাইগার বোলারদের আক্রমণে দিশেহারা কিউইরা গুটিয়ে গেছে অল্পেই।
নির্ধারিত ২০ ওভারের কোটাও পূরণ করতে পারেনি নিউজিল্যান্ড। ১৬.৪ ওভারে অল আউট হওয়ার আগে তাদের সংগ্রহ ৬০ রান। এটি নিউজিল্যান্ডের টি-২০ ইতিহাসে সর্বনিম্ন রান।
এর আগে নিউজিল্যান্ডের সর্বনিম্ন রানের রেকর্ডও ছিল ৬০ রানে অল আউট।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ব্ল্যাকক্যাপস অধিনায়ক টম লাথাম। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন রাচীন রবীন্দ্র ও টম ব্লান্ডেল।
এ ম্যাচে অভিষেক হয়েছে কিউই ব্যাটসম্যান রবীন্দ্রর। শুরুটা হয়তো ভালো করার স্বপ্ন ছিল তার। কিন্তু মুখোমুখি হওয়া প্রথম বলেই মাহেদী হাসানের কাছে কট এন্ড বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি।
এরপর সাকিব আল হাসান বোলিংয়ে এসেই ফেরান ৫ রান করা উইল ইয়ংকে। পরের ওভারে জোড়া আঘাত হানেন নাসুম আহমেদ। ব্লান্ডেল ২ ও কলিন ডি গ্রান্ডহোম মাত্র ১ রানে আউট হয়ে যান।
শুরুর ৪ উইকেট হারানোর সময় স্কোরবোর্ডে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল মাত্র ৯ রান। এমতাবস্থায় বিপর্যয় এড়াতে লড়াই করেন টম লাথাম ও হেনরি নিকোলস। দুজনে গড়েন ৩৪ রানের জুটি।
দলের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করে আউট হন লাথাম। নিকোলস করেন ১৭ রান। আর কেউই ২ অঙ্কের ঘরে রান করতে পারেননি। নিয়মিত আসা যাওয়ার মাঝে  রানেই অল আউট হয় কিউইরা।
বাংলাদেশের পক্ষে একাই ৩ উইকেট নেন মুস্তাফিজুর রহমান। এছাড়া সাকিব আল হাসান, নাসুম আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন একটি করে উইকেট নেন।
শর্টলিংকঃ