হাসপাতালে খালেদা জিয়া

হাসপাতালে খালেদা জিয়া

দৈনিক আজকালের দর্পণ:

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। আজ মঙ্গলবার বিকাল ৩টা ৩৯ মিনিটে রাজধানীর গুলশানের বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন তিনি।
তথ্য নিশ্চিত করে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।বিএনপি চেয়ারপারসন এভারকেয়ার হাসপাতালে ৫৩ দিন চিকিৎসা শেষে ১৯ জুন বাসায় ফেরেন। এরপর থেকে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় ছিলেন তিনি।

খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে চিকিৎসা নেন। হাসপাতাল ছাড়ার সময় তার মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. এফএম সিদ্দিকী জানান, বিএনপি নেত্রী হাসপাতালে থাকলে আবারও সংক্রমিত হতে পারেন।

এরপর থেকে বাসায় থেকেই সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসা চলছিল। স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ তাকে আবারও হাসপাতালে নেওয়া হচ্ছে।

করোনা পরবর্তী নানা জটিলতায় আক্রান্ত হয়ে খালেদা জিয়া ২৭ এপ্রিল থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন। তার চিকিৎসার জন্য হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল।

৩ মে তিনি শ্বাসকষ্ট অনুভব করলে সিসিইউতে স্থানান্তর করা হয় তাকে। পরে অবস্থার উন্নতি হলে ১ মাস পর ৩ জুন চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে কেবিনে ফিরিয়ে আনা হয়।

এ সময় দু’দফা খালেদা জিয়া জ্বরে আক্রান্ত হন। পরে তার জ্বর নিয়ন্ত্রণে আসে। ১৪ এপ্রিল গুলশানের বাসা ‘ফিরোজা’য় করোনাভাইরাসে আক্রান্ত হন তিনি। করোনামুক্ত হন ৯ মে।

শর্টলিংকঃ